কৃত্রিম বুদ্ধিমত্তার সবচেয়ে গুরুত্বপূর্ণ অ্যাপ্লিকেশন


কৃত্রিম বুদ্ধিমত্তার সবচেয়ে গুরুত্বপূর্ণ অ্যাপ্লিকেশন



আধুনিক যুগের সমস্যা এবং একই সাথে এর বিকাশ। আমরা এটির দিকে চোখ বন্ধ করতে পারি না কারণ আমরা এই সমীকরণের পক্ষগুলির মধ্যে আছি। এটি আধুনিক যুগের অনুপ্রবেশকারী, "কৃত্রিম বুদ্ধিমত্তা (এআই), এটি আধুনিক যুগের সর্বোচ্চ অগ্রগতি। কৃত্রিম বুদ্ধিমত্তা বিপ্লব কীভাবে শুরু হয়েছিল তা প্রথমে আমাদের জানান।


কৃত্রিম বুদ্ধিমত্তা "এআই" কীভাবে শুরু হয়েছিল?

আধুনিক কৃত্রিম বুদ্ধিমত্তা প্রথমে ডার্টমাউথ বিশ্ববিদ্যালয়ের বহু -বিভাগীয় গোষ্ঠীতে বিভিন্ন ডাক্তারদের একটি সহযোগী প্রচেষ্টা হিসাবে শুরু হয়েছিল যাতে বোঝার জন্য মন কীভাবে একটি নতুন তৈরি করে কাজ করে। এই গোষ্ঠীগুলির মধ্যে একটি চেতনার পিছনে জৈবিক সিস্টেমগুলি দ্বারা অনুপ্রাণিত হয়েছিল এবং একটি "নিউরাল নেটওয়ার্ক" কল্পনা করে যা তার সিস্টেমে মানব মনকে অনুকরণ করে।

যদিও বিষয়টি ১৯৫7 সালে শুরু হয়েছিল, কৃত্রিম বুদ্ধিমত্তার আসল শুরুটি সম্প্রতি সম্প্রতি ছিল, বিশেষত প্রচুর পরিমাণে ডেটা প্রক্রিয়া করার জন্য শক্তিশালী ডেটা সার্ভার প্রবর্তনের পরে। কৃত্রিম বুদ্ধিমত্তার শক্তি এবং ব্যবহারিক জীবনে এর কার্যকারিতার মাত্রা সত্ত্বেও, এর অনেক অন্ধকার দিক রয়েছে, কারণ এমন আশঙ্কা রয়েছে যে বিষয়টি সম্পর্কিত হবে ... কিছু মৌলিক কার্যকারিতা এবং মানবকে ছাড়িয়ে যাওয়ার ক্ষমতার পরিমাণ হারাতে হবে অনেক ফাংশনে মন, তবে বিষয়টি কিছুটা সম্পর্কিত যে আমরা কৃত্রিম বুদ্ধিমত্তা কী করতে পারে এবং এর নিয়ন্ত্রণযোগ্যতা এবং মানুষের মনকে অনুকরণ করার ক্ষমতার পরিমাণের সাথে কীভাবে বিশ্বাস করতে পারি তার সাথে সম্পর্কিত, তবে এর অন্ধকার দিক থাকা সত্ত্বেও, এটির গুরুত্বের পরিমাণটি অস্বীকার করা যায় না বিভিন্ন ক্ষেত্রে কাজের সিস্টেমের বিকাশের উপকার করতে পারে এবং একটি স্বাস্থ্যকর জীবনযাত্রা তৈরি করতে সহায়তা করতে পারে। এই কারণেই এটি কীভাবে ব্যবহার করতে হয় তা জেনে আমাদের ব্যবহারিক জীবনে এটি প্রয়োজনীয়। এ কারণেই আমরা আমাদের অবশ্যই সবচেয়ে গুরুত্বপূর্ণ কৃত্রিম বুদ্ধিমত্তার সরঞ্জামগুলি উল্লেখ করব।

প্রথম: "চ্যাটজিপ্ট"


"চ্যাটজিপ্ট" কৃত্রিম বুদ্ধিমত্তা সিস্টেমে সর্বাধিক গুরুত্বপূর্ণ অ্যাপ্লিকেশনগুলির সিংহাসনে বসে। এটি ওপেনএআই দ্বারা বিকাশিত একটি অ্যাপ্লিকেশন, যা তাদের মধ্যে সেরা হিসাবে বিবেচিত হয় কারণ এটি পাঠ্য কথোপকথনের পাশাপাশি যৌক্তিক প্রতিক্রিয়াগুলির মাধ্যমে ব্যবহারকারীর সাথে যোগাযোগ করার উচ্চতর ক্ষমতা রাখে, যা এটি মানুষের সাথে আরও সাদৃশ্যপূর্ণ করে তোলে এবং এটি উত্স হিসাবে নির্ভর করে তথ্য, যা একটি স্বল্প সময়ের পরে গৃহীত হয়েছিল। চ্যাট জিপিটিটির নিজস্ব ভাষা রয়েছে যেখানে এটি একটি ইন্টারেক্টিভ আলোচনার প্রকৃতিতে ব্যবহারকারী দ্বারা উত্থাপিত প্রশ্নের উত্তর দেওয়ার পরে এটি ব্যবহারকারীর সাথে যোগাযোগ করতে পারে এবং এটি নিম্নলিখিত ক্ষেত্রে কার্যকর ..


- তিনি তাকে বিষয়টির প্রাথমিক শব্দগুলি সরবরাহ করার পরে সবচেয়ে বড় সংখ্যক ধারণার কাছে পৌঁছাতে পারেন

- পণ্যটির নির্দিষ্ট বিভাগ বা বিভাগকে আকর্ষণ করার জন্য উপযুক্ত বিপণন সামগ্রী তৈরি করার ক্ষমতা

- বিভিন্ন ইমেলের উপযুক্ত প্রতিক্রিয়া সরবরাহ করা

- অনুবাদ বৈশিষ্ট্যটি দক্ষতার সাথে সক্রিয় করুন

- নিবন্ধ এবং গল্পগুলি পাশাপাশি খুব দক্ষ এবং আদর্শ পদ্ধতিতে লেখা

- ইতিমধ্যে লিখিত কোডগুলিতে সফ্টওয়্যার কোডগুলি লিখুন এবং ত্রুটিগুলি সংশোধন করুন

দ্বিতীয়: বার্ড


বার্ডকে চ্যাট জিপিটি -র আদর্শ প্রতিরূপ হিসাবে বিবেচনা করা হয় এবং এটি গুগল দ্বারা সমর্থিত। এটি একটি আদর্শ ভাষাগত মডেল হিসাবে চ্যাট জিপিটি -র অনুরূপ হিসাবে বিবেচিত হয় যা চ্যাটের মাধ্যমে কৃত্রিম বুদ্ধিমত্তা কৌশলগুলির মাধ্যমে তথ্য এবং ডেটা উত্পন্ন করতে কাজ করে। বার্ডকে মূল বিষয় অনুযায়ী সরল ও সংগঠিত তথ্য দিয়ে আলাদা করা হয় এবং এটি অন্যতম দক্ষ প্রোগ্রাম হিসাবে বিবেচিত হয় কারণ এটি এটি গুগলের ব্যবহারকারীর অভিজ্ঞতার একটি সিরিজ, সর্বোচ্চ গ্লোবাল ব্যবহারের হার সহ অনুসন্ধান সাইট, তাই এটি হ'ল চ্যাট জিপিটি -র পরে বার্ডকে আদর্শ কৃত্রিম বুদ্ধিমত্তা হিসাবে বিবেচনা করা যেতে পারে।

তৃতীয়: বিভ্রান্তি এআই


বিভ্রান্তি এআই বার্ড এবং জিপিটি চ্যাট থেকে পৃথক যে এটি মূলত পূর্ববর্তী ব্যবহারকারীদের অভিজ্ঞতার উপর নির্ভর করে না, বরং মূলত প্রোগ্রামিং ভাষার উপর নির্ভর করে এবং এর ভিত্তিতে ব্যবহারকারীদের প্রশ্নের উত্তর সরবরাহ করে। এ কারণেই এটি বিশেষত বৈজ্ঞানিক এবং গবেষণা ব্যবহারগুলিতে কার্যকারিতা এবং দুর্দান্ত ফলাফল রয়েছে।

চতুর্থ: (ডাল-ই)


(ডাল-ই) প্রাকৃতিক ভাষায় সুস্পষ্ট নির্দেশাবলী সংযুক্ত করার পরে ব্যবহারকারীর অনুরোধের ভিত্তিতে চিত্রগুলি তৈরি করতে বিশেষী। এটি হ'ল, আমরা বলতে পারি যে এটি কেবল নির্দেশাবলীর নির্দেশের পরে অনুরোধের ভিত্তিতে একটি ফটোশপ এবং চিত্রকর প্রোগ্রাম। এটি একই সংস্থা দ্বারা বিকাশিত কৃত্রিম বুদ্ধিমত্তা যা জিপিটি চ্যাট, ওপেনএআই -তে বিশেষজ্ঞ এবং ডিজাইনার হিসাবে বিবেচিত হয় না। কেবল চিত্রগুলিই নয়, সম্পাদক হিসাবেও এবং এতে একটি গ্রাফিকাল ইউজার ইন্টারফেস (জিইউআই) রয়েছে। সর্বোপরি গুরুত্বপূর্ণটি হ'ল আপনি যে কোনও চিত্রের সম্পূর্ণ মালিকানা অধিকার পেতে পারেন।

পঞ্চম: (ওম্বো স্বপ্ন)


(ওম্বো ড্রিম) (ডাল-ই) থেকে খুব বেশি আলাদা হয় না, কারণ এটি চিত্রগুলিতে লিখিত নির্দেশাবলী রূপান্তর করার পরে চিত্রগুলি তৈরি করার উপর নির্ভর করে তবে এটি আলাদা যে এটি একটি কৃত্রিম বুদ্ধিমত্তা ব্যবস্থা যা বিভিন্ন ব্যবসায়ের জন্য সহজ এবং উপযুক্ত, উন্নত পরিষেবাগুলির জন্য প্রদত্ত সিস্টেমে সাবস্ক্রাইব করার ব্যয়টি অন্য কোনও প্রোগ্রামের তুলনায় কম ব্যয়বহুল এই সত্যটি ছাড়াও

ষষ্ঠ: (সক্রেটিক):


(সক্রেটিক) শিক্ষার্থীদের এবং তাদের সহায়তার উপর নির্ভর করে, কারণ এটি বৈজ্ঞানিক ক্ষেত্রে বিশেষত শিক্ষার্থীদের জন্য বিশেষায়িত অ্যাপ্লিকেশনগুলির মধ্যে একটি, কারণ এটি শিক্ষার্থীদের অনুরোধের ভিত্তিতে শিক্ষামূলক উপকরণ সরবরাহ করে এবং যা সম্পর্কিত সমস্ত কিছু সরবরাহ করে তাদের স্কুল কাজ সম্পাদন করতে সহায়তা করে প্রয়োজনীয়, ভিডিও ক্লিপ হিসাবে, অনুরূপ প্রশ্ন এবং উত্তর সরবরাহ করা হয় এবং বিষয়গুলির লিঙ্কগুলি ভাগ করা হয়। শিক্ষার্থীকে প্রতিটি উপযুক্ত এবং উপলভ্য শিক্ষামূলক সংস্থান দেওয়া। ফোনের মাধ্যমে অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করুন। এই অ্যাপ্লিকেশনটি গুগল দ্বারা শিক্ষার্থীদের সহায়তা এবং উপযুক্ত শিক্ষামূলক সামগ্রী সরবরাহ করার জন্য সরবরাহ করা হয়।

সপ্তম: “(খাদ্যতালিকা)


"ফোডিয়োক্যাট" অ্যাপ্লিকেশনটি স্বাস্থ্য সহায়তার জন্য ডিজাইন করা হয়েছে, কারণ এটি একটি পুষ্টিকর ডাক্তার হিসাবে বিবেচিত যা স্বাস্থ্যকর খাবারগুলি সম্পর্কে তথ্য সরবরাহ করে, কীভাবে তাদের গ্রহণ করা যায়, তাদের উপাদানগুলি বোঝার এবং একটি বিশদ এবং আপ-টু-টু-টু-টু-টু-টু-টু সরবরাহ করে ওজন হারাতে বা বজায় রাখতে সহায়তা করে সঠিক এবং উপযুক্ত পুষ্টি দক্ষতার জন্য তারিখের তথ্য ফর্ম।


এটি সত্য যে কৃত্রিম বুদ্ধিমত্তা তথ্য প্রাপ্তির সুবিধার্থে খুব কার্যকর, কারণ আমরা এটিকে নির্দিষ্ট তথ্য অ্যাক্সেসের একটি আদর্শ সমাধান হিসাবে বিবেচনা করতে পারি, এবং প্রকৃতপক্ষে এটি কিছু বর্তমান কাজ বন্ধ করতে পারে, তবে আমার ব্যক্তিগত মতামত অনুসারে, এই সমস্ত কিছুর প্রয়োজন নেই কৃত্রিম বুদ্ধিমত্তার শক্তি সম্পর্কে সন্দেহ, যেমন আমি মনে করি যে শেষ পর্যন্ত মানুষের স্পর্শটি সবচেয়ে ভাল থেকে যায় কারণ বিষয়টি প্রায়শই একা একা ব্যবস্থার উপর নির্ভর করে না, তবে অতিরিক্ত স্পর্শ এবং এমনকি ত্রুটিগুলিও মানুষের উপরের হাত তৈরি করতে পারে তবে এটি অস্বীকার না করেই প্রচেষ্টা এবং সময় বাঁচাতে এবং সরাসরি এবং দক্ষতার সাথে লক্ষ্যে পৌঁছানোর ক্ষেত্রে প্রযুক্তির এবং এমনকি কৃত্রিম বুদ্ধিমত্তার গুণাবলী।

Post a Comment

Previous Post Next Post

Our site uses cookies, to improve user experience Read more

Ok